Todays Jobs Offer

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯- এর বিজ্ঞপ্তি | Non Government Teachers Registration and Certification Authority Examination


ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯’র বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হতে আগ্রহীদের অবশ্যই শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এনটিআরসিএ কর্তৃক নিবন্ধিত হতে হবে। জেনে নিন বিস্তারিত-
আবেদনের যোগ্যতা:
একজন প্রার্থী যোগ্যতা অনুযায়ী স্কুল বা স্কুল-২ এবং কলেজ উভয় পর্যায়ের নিবন্ধনের জন্যই আবেদন করতে পারবেন। প্রত্যেক বিষয়ের জন্য আবেদনের যোগ্যতা ভিন্ন। শিক্ষাগত যোগ্যতার সংশ্লিষ্ট পরীক্ষায় অবতীর্ণ (এপিয়ার্ড) প্রার্থীদের আবেদন গ্রহণযোগ্য হবে না। তবে বিগত নিবন্ধন পরীক্ষাগুলোতে উত্তীর্ণরাও পঞ্চদশ নিবন্ধন পরীক্ষার জন্য আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন।
আবেদনের নিয়ম:
আগ্রহী প্রার্থীরা অনলাইনে ntrca.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৮ মে ২০১৯ দুপুর ৩টায়। আবেদন করা যাবে ১৯ জুন ২০১৯ সন্ধ্যা ৬টা পর্যন্ত।
প্রাথমিকভাবে অনলাইনে আবেদন এবং টেলিটক মোবাইলের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া ছাড়া অন্য কোনো কাগজপত্র লাগবে না। পরবর্তীতে প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হলে বিজ্ঞপ্তিতে দেওয়া প্রয়োজনীয় কাগজপত্র এনটিআরসিএ কর্তৃপক্ষের বরাবর জমা দিতে হবে।
পরীক্ষার সময়সূচি:
প্রথমে নেয়া হবে প্রিলিমিনারি পরীক্ষা। ২০২০ সালের এপ্রিলে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। বিগত বছরে পরীক্ষার নির্ধারিত তারিখ বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকলেও এবার তা উল্লেখ করা হয়নি। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের পরবর্তীতে লিখিত পরীক্ষা নেওয়া হবে।

এনটিআরসিএ ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন:

Share This

0 Response to "বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯- এর বিজ্ঞপ্তি | Non Government Teachers Registration and Certification Authority Examination"

Post a Comment

Followers

Total Pageviews